আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সমাজসেবায় বিশেষ ভূমিকা রাখায় সম্মাননা স্মারক পেলেন  সৈয়দ মিয়া হাসান

Spread the love

নিজস্ব প্রতিবেদক 

সমাজসেবায় বিশেষ ভূমিকা রাখায় সম্মাননা স্মারক পেলেন ব্যাংকার ও সমাজকর্মী সৈয়দ মিয়া হাসান। শুক্রবার (২৮ জুন) ফ্যামিলি কিচেন এন্ড ব্যাংকুয়েট হলে পটিয়া বিজনেস প্ল্যাটফর্মের সফল উদ্যোক্তা সম্মেলন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আলোচনা সভায় তাঁকে এ সম্মাননা প্রদান করা হয়

মানুষ মানুষের জন্য, সমাজকে সুন্দর রাখতে সমাজের নানামুখী উন্নয়ন মূলক কার্যক্রম করে আসছেন বিশিষ্ট ব্যাংকার ও সমাজকর্মী সৈয়দ মিয়া হাসান । তিনি একজন ব্যাংকার রাজনীতিবিদ ও সমাজকর্মী। সমাজের নিবেদিত প্রাণ হয়ে সমাজ উন্নয়নের কাজ করছেন দীর্ঘ কয়েক বছর ধরে। অসহায় ছাত্র-ছাত্রীদেরকে তিনি বিনা পয়সায় পড়ালেখার সুযোগ দিয়ে থাকেন। সদা হাস্যজ¦ল এই মানুষটি দীর্ঘদিন অসহায় মানুষ এবং অসহায় ছাত্র-ছাত্রীদের সেবায় নিয়োজিত আছেন। তিনি সর্বত্র সাধারণ মানুষের প্রত্যাশা পূরণে নিরন্তর কাজ করে যাচ্ছেন। তারপরও মানুষের প্রত্যাশা থাকে। বিশিষ্ট ব্যাংকার রাজনীতিবিদ ও সমাজকর্মী সৈয়দ মিয়া হাসান, তাঁর পরিশ্রম, সাহস, ধৈর্যশীলতা,ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার সমন্বয়ে সাধারণ মানুষের ভাগ্য উন্নয়নের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। তিনি জনপ্রতিনিধি না হয়েও এলাকার মানুষের পাশে দাঁড়িয়ে সফলও হয়েছেন। সকলের সহযোগিতা পেয়েছেন এবং সহযোগিতার আশাও ব্যক্ত করে চলেছেন। তারুণ্যের প্রতীক এ ব্যক্তি তাঁর বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছেন। তাঁর কর্মকান্ডে মনে হয় তিনি নবীন নয়, তিনি প্রবীণ। তার অভিজ্ঞতা রয়েছে অনেক। এসকল সফল মানুষের পেছনে আছে কিছু গল্প, তা অনেকটা রূপকথার মতো। আর সে সব গল্প থেকে মানুষ খুঁজে নেয় স্বপ্ন দেখার সম্বল, এগিয়ে যাওয়ার জন্য নতুন প্রেরণা। গত তিন বছর মহামারী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ও সংক্রমণ মোকাবিলায় সৈয়দ মিয়া হাসান তার নিজস্ব ও আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে অসহায় কর্মহীন পরিবারকে খাদ্য সামগ্রী, মাক্স ও চিকিৎসা সামগ্রী দিয়েছেন। গত বছর দক্ষিণ চট্টগ্রামের পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া, ও লোহাগাড়া উপজেলায় ভয়াবহ বন্যা হলে এপেক্স ক্লাব অব পটিয়ার উদ্যোগে ব্যাপক ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। আর তাই পটিয়া উপজেলার বিজনেস প্ল্যাটফর্ম এ সফল উদ্যোক্তাদের সম্মেলনে সমাজসেবায় বিশেষ অবদান রাখায় তাকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।

এই বিষয়ে সৈয়দ মিয়া হাসান বলেন, কোন কাজের স্বীকৃতি স্বরূপ সম্মাননা পাওয়া বড় কথা নয়। সমাজের মানুষের কল্যানে নিয়োজিত হলে যে আত্মতৃপ্তি পাওয়া যায় এটাই মানবতা, প্রতিটি ধর্মই মানুষের কল্যানে কাজ করার নির্দেশ দিয়েছে, যতদিন বেঁচে থাকব মানুষের কল্যাণে কাজ করে যাব। সবাই দোয়া করবেন। আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স ক্লাব অব পটিয়ার সকল সদস্যদের কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি যাদের সহযোগিতায় ও আন্তরিকতায় চট্টগ্রাম জেলা বিশেষ করে পটিয়া উপজেলায় দারিদ্রতা দূরীকরণ, শিক্ষা, চিকিৎসা, কর্মসংস্থান সৃষ্টি,অপুষ্টি দূরীকরণ, জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবেলায় বৃক্ষরোপণ, বাল্যবিবাহ নিরোধ, করোনা মহামারী ও ডেঙ্গু বিষয়ে সচেতনতা বৃদ্ধি সহ বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে অসহায় বা কম ভাগ্যবান মানুষের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করতে পারছি।

পটিয়া উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান ডাক্তার মোঃ এমদাদুল হাসান, বিশিষ্ট ব্যবসায়ী রাজনীতিবিদ ও সমাজসেবক সৈয়দ নুরুল আবছার, কালের কন্ঠের সাংবাদিক কাউসার আলম, বিশিষ্ট ব্যবসায়ী ও চট্টগ্রাম দোহাজারী কক্সবাজার রেলওয়ে যাত্রী কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক আবু সাঈদ তালুকদার খোকন, পটিয়া সিটি মাঠের প্রোপাইটর মোঃ আবছার উদ্দিন, পটিয়া বিজনেস প্লাটফর্মের এডমিন মোঃ রুবেল ও নাফিস করিম চৌধুরী, প্রত্যয় শিক্ষা ও সাংস্কৃতিক একাডেমির নির্বাহী পরিচালক আব্দুল্লাহ ফারুক রবি এসময় উপস্থিত থেকে তুলে দেন সম্মাননা স্মারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর